Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

আবাসিক এলাকায় মানারাত বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস চায় না গুলশানবাসী

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

জুলাই ১৯, ২০২৩, ০৭:১৯ পিএম


আবাসিক এলাকায় মানারাত বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস চায় না গুলশানবাসী

গুলশান থেকে মানারাত বিশ্ববিদ্যালয় এর স্থায়ী ক্যাম্পস আশুলিয়ায় স্থানন্তরের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী। গুলশান সোসাইটির প্রবীণ মুরুব্বি হানিফ মুন্সীর সভাপতিত্বে এই মানববন্ধন পালন করে তারা।

বুধবার বেলা ১১টায় গুলশানের মানারাত স্কুল অ্যান্ড কলেজ ক্যাম্পাস সংলগ্ন লেক রোডের মানববন্ধনে
 উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজ সেবক আবুল কাশেম মজুমদার, সাংবাদিক  নাহিদ হোসাইন, শিক্ষক মো. ইবরাহীম, বিশিষ্ট ব্যবসায়ী মো.মিনহাজ। এছাড়াও স্থানীয় এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ মানববন্ধনে উপস্থিত ছিলেন। এসময় বক্তরা দাবি করেন, মানারাত ইন্টারন্যাশনাল বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাস গুলশানে আনা হলে স্কুল পড়ুয়া শিক্ষার্থীদের লেখাপড়া ক্ষতিগ্রস্ত হবে। পাশ্ববর্তী আবাসিক এলাকার বাসিন্দাদের নিরাপত্তা চরম হুমকির মধ্যে পড়বে। কারণ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস করার জন্য পর্যাপ্ত জায়গা গুলশান-২ এলাকায় নেই।

বক্তারা অভিযোগ করে বলেন,  বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাস আশুলিয়ায় স্থানান্তরের জন্য আমরা প্রশাসনে কাছে সহযোগিতা চেয়েছিলাম। কিন্তু সহযোগিতা না করার আজ বাধ্য হয়ে আন্দোলনে নেমেছি। যেহেতু বিশ্ববিদ্যালয়ের জন্য আলাদা জায়গা আছে সেহেতু তাদেরকে সেখানে যেতে হবে। স্থানান্তরে কোনো জটিলতা নেই। শুধু বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ গড়িমসি করছে। আবাসিক এলাকায় বিশ্ববিদ্যালয় রাখা যাবে না। আমরা যে কোনো মূল্যে তাদেরকে এই আবাসিক এলাকা থেকে উচ্ছেদ করব।

 

Link copied!