Amar Sangbad
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪,

দুদকের মামলায় বিএনপি নেতা ফালুর বিরুদ্ধে সাক্ষ্য পিছিয়ে ৬ মার্চ

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

ফেব্রুয়ারি ১৪, ২০২৪, ০১:৩৪ পিএম


দুদকের মামলায় বিএনপি নেতা ফালুর বিরুদ্ধে সাক্ষ্য পিছিয়ে ৬ মার্চ
বিএনপি চেয়ারপারসনের সাবেক উপদেষ্টা মোহাম্মাদ মোসাদ্দেক আলী ফালু। ফাইল ছবি

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুদকের করা মামলায় বিএনপি চেয়ারপারসনের সাবেক উপদেষ্টা মোহাম্মাদ মোসাদ্দেক আলী ফালুর বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ১৪ ফেব্রুয়ারি দিন ধার্য করেছেন আদালত।

বুধবার  (১৪ ফেব্রুয়ারি) ঢাকার বিশেষ জজ আদালত-১০ এ মামলায় সাক্ষ্যগ্রহণের জন্য দিন ধার্য ছিল। তবে এদিন কোনো সাক্ষী না আসায় সাক্ষ্যগ্রহণ পেছানোর আবেদন করে রাষ্ট্রপক্ষ। আদালত সে আবেদন মঞ্জুর করে আগামী ১৪ ফেব্রুয়ারি সাক্ষ্যগ্রহণের জন্য নতুন দিন ধার্য করেন।

এর আগে গত ২১ আগস্ট এ মামলার বাদী দুদকের উপ-পরিচালক (অবসরপ্রাপ্ত) রাহিলা খাতুন সাক্ষ্য দেন।

মামলার সূত্রে জানা যায়, ২০০৭ সালের ৮ জুলাই রাজধানীর মতিঝিল থানায় এ মামলা দায়ের করা হয়। মামলায় তার স্ত্রী রাজিয়া সুলতানাও আসামি ছিল। মামলাটিতে পরের বছর ১৪ ফেব্রুয়ারি আদালতে চার্জশিট দাখিল করেন দুদকের সহকারী পরিচালক জাহাঙ্গির আলম।

চার্জশিট দাখিল হওয়ার পর ফালু ও তার স্ত্রী হাইকোর্টে মামলা বাতিলের আবেদন করেন। যার কারণে দীর্ঘদিন মামলার বিচারকাজ বন্ধ থাকে। পরবর্তীতে হাইকোর্ট ফালুর আবেদন খারিজ করে দেন এবং স্ত্রীর আবেদন গ্রহণ করে তাকে অব্যাহতি দেন। ফলে ২০১৮ সালের ২৭ আগস্ট মামলাটিতে ফালু পলাতক থাকা অবস্থায় চার্জ গঠন করেন আদালত।

মামলার অভিযোগে বলা হয়, দুর্নীতি দমন কমিশন সম্পদ বিবরণী দাখিলের নোটিশ ২০০৭ সালের ১৮ ফেব্রুয়ারি ইস্যু করে। নোটিশের প্রেক্ষিতে ফালু ওই বছর ১ মার্চ আইনজীবীর মাধ্যমে সম্পদের হিসাব দাখিল করেন। দুদকের তদন্তে ৪৫ কোটি ৬৬ লাখ ৮ হাজার ৮৬৬ টাকার সম্পদ জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ এবং ১০ কোটি ৬০ লাখ ৪২ হাজার ৫১৪ টাকার সম্পদের হিসাব গোপনের তথ্য পাওয়া যায়।

আতিফ/এআরএস

Link copied!