Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

ক্ষমা চেয়ে মির্জা ফখরুলের পদ্মা সেতুতে ওঠা উচিত ছিল: তথ্যমন্ত্রী

মো. মাসুম বিল্লাহ

নভেম্বর ১৪, ২০২২, ০৬:৫৩ পিএম


ক্ষমা চেয়ে মির্জা ফখরুলের পদ্মা সেতুতে ওঠা উচিত ছিল: তথ্যমন্ত্রী

পদ্মা সেতু নিয়ে অপপ্রচার চালানোর কারণে মির্জা ফখরুলের ক্ষমা চেয়ে পদ্মা সেতুতে ওঠা উচিত ছিল বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

তিনি বলেছেন, ফরিদপুরে সমাবেশ শেষে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর লজ্জা শরম না থাকায় চুপিসারে পদ্মা সেতুর ওপর দিয়ে এসেছেন। প্রধানমন্ত্রী তো সবার জন্যই পদ্মা সেতু নির্মাণ করেছেন।

বিশ্ব জলবায়ু সম্মেলনে (কপ-২৭) অংশগ্রহণ শেষে দেশে ফিরে সোমবার (১৪ নভেম্বর) সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের পদ্মা সেতু হয়ে ঢাকায় ফেরার বিষয়ে সাংবাদিকরা প্রশ্ন করলে তথ্যমন্ত্রী বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেবদের লজ্জা আসলে নাই। 

পদ্মা সেতুতে ওঠার আগে তাদের বলা উচিত ছিল- পদ্মা সেতু নিয়ে আমরা যে অপপ্রচার করেছি তার জন্য জাতির কাছে, জননেত্রী শেখ হাসিনার কাছে ক্ষমাপ্রার্থী। ক্ষমা চেয়ে পদ্মা সেতুতে ওঠা প্রয়োজন ছিল। লজ্জা-শরম নাই সে জন্য চুপিসারে পদ্মা সেতুর ওপর দিয়ে এসেছে।

ফখরুল সাহেব বলেছেন বর্তমান সরকার মেগা প্রকল্প থেকে বিধবা ভাতা পর্যন্ত সব লুটপাট করে খেয়ে নিচ্ছে- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, উনারা পরপর পাঁচবার বাংলাদেশকে দুর্নীতিতে চ্যাম্পিয়ন বানিয়েছেন। চারবার এককভাবে, আরেকবার যৌথভাবে চ্যাম্পিয়ন বানিয়েছেন। যারা চোর, বিশ্ব চোর তারা সবকিছুতেই চুরির গন্ধ খোঁজে। নিজেরা বিশ্ব চোর তো সেজন্য সবকিছুতে চুরির গন্ধ খোঁজে।

জিয়ার কবর সারানো নিয়ে মায়ের কান্না নামের একটি সংগঠনের করা দাবির বিষয়ে প্রশ্ন করা হলে তথ্যমন্ত্রী বলেন, আমি মনে করি মায়ের কান্নার দাবি অত্যন্ত যৌক্তিক দাবি। 

যেভাবে জিয়াউর রহমান হাজার হাজার সেনাবাহিনীর অফিসার, জয়ানদের বিনা বিচারে ফাঁসিতে ঝুলিয়ে হত্যা করেছেন, আজকে সারাদেশে তাদের পরিবারের সদস্যরা ডুকরে কাঁদছে। তাদের কান্নার আওয়াজও করার সুযোগ করে দেওয়া হয়নি অতীতে। তাদের দাবি যৌক্তিক দাবি। এ দাবির প্রতি আমার সহমর্মিতা আছে।

টিএইচ

Link copied!