Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

বাংলাদেশকে ধন্যবাদ দিলেন আর্জেন্টিনার প্রেসিডেন্ট

মো. মাসুম বিল্লাহ

ডিসেম্বর ২১, ২০২২, ০১:৫৮ পিএম


বাংলাদেশকে ধন্যবাদ দিলেন আর্জেন্টিনার প্রেসিডেন্ট

কাতার বিশ্বকাপে অংশগ্রহণ না করেও বার বার উচ্চারিত হয়েছে বাংলাদেশের নাম। পুরো বিশ্বকাপে ছিল লাল-সবুজ দেশটির কথা। বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনার প্রতি বাংলাদেশের জনগনের সমর্থনের কারণেই আলোচনায় ছিল দেশটি। আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি বাংলাদেশকে বিশ্বকাপ চলাকালেই ধন্যবাদ জানিয়েছিলেন।

ফুটবলে অভাবনীয় সমর্থনের জন্য বাংলাদেশকে এবার ধন্যবাদ জানালেন খোদ আর্জেন্টিনার প্রেসিডেন্ট। ৩৬ বছর পর আলবিসেলেস্তারা বিশ্বকাপ জেতার পরপরই লিখিত বিবৃতিতে আর্জেন্টিনাকে শুভেচ্ছা জানিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তারই জবাবে বাংলাদেশের প্রধানমন্ত্রী ও জনগণের প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেছেন আর্জেন্টাইন প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেজ।

মঙ্গলবার (২০ ডিসেম্বর) এক টুইটবার্তায় তিনি বলেন, শেখ হাসিনা ও বাংলাদেশের সব জনগণকে ধন্যবাদ। সাম্প্রতিক সপ্তাহগুলোতে আমরা যে একতা ও পারস্পরিক ভালোবাসা দেখেছি, তা বর্ণনাতীত হয়ে উঠেছে এবং আজ (বিশ্বকাপজয়ী দলকে অর্ভ্যথনার দিন) এখানে উভয় দেশের পতাকা উড়ছে। আসুন, এই বন্ধন আরও গভীর করি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার চিঠিতে আর্জেন্টাইন দলের জয়কে দৃষ্টিনন্দন বলে অভিহিত করেছেন। তিনি লিখেছেন, ফুটবলের প্রতি আকর্ষণ ও ভালোবাসা, বিশেষ করে আর্জেন্টিনা ফুটবল দল বাংলাদেশ ও আর্জেন্টিনার জনগণের মধ্যে সংযোগ স্থাপন করেছে। আর্জেন্টিনা ফুটবল দলের জয় বাংলাদেশের জনগণ স্বতঃস্ফূর্তভাবে উদযাপন করেছে।

কাতার লুসাইল স্টেডিয়ামে গত রোববার রাতে বিশ্বকাপ ফাইনাল ম্যাচে আর্জেন্টিনাকে নিয়ে বাংলাদেশে উন্মাদনার কথাও আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রীকে জানিয়েছেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী মোমেন। তিনি লিখেছেন, ‘গত (রোববার) রাতে ফিফা বিশ্বকাপে আর্জেন্টিনা দলের জয়ের পর বাংলাদেশের মানুষের স্বতঃস্ফূর্ত উল্লাস দেখে আপনি অবাক হবেন। ’

এর আগে বাংলাদেশের সমর্থকদের ধন্যবাদ জানায় আর্জেন্টিনা ফুটবল দল। শুধু জাতীয় দলই নয়, স্বপ্নপূরণের দিনে বাংলাদেশকে ধন্যবাদ জানিয়েছেন অসংখ্য আর্জেন্টাইন নাগরিক। ফেসবুকে ‍‍`ফ্যানস আর্জেন্টিনোস ডে লা সেলেকন ডি ক্রিকেট ডি বাংলাদেশ‍‍` নামের গ্রুপটিতে বাংলাদেশি সমর্থকদের প্রতি ধন্যবাদের বন্যা বয়ে যাচ্ছে গত রোববার থেকে। বাংলাদেশের সমর্থনের প্রতিদান হিসেবে বিশ্বকাপজয়ী আর্জেন্টিনা দলকে শিরোপাসহ বাংলাদেশে পাঠাতে অনলাইনে পিটিশনও চালু হয়েছে।

টিএইচ

Link copied!