Amar Sangbad
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪,

নেদারল্যান্ডসকে ৩২৩ রানের লক্ষ্য দিল নিউজিল্যান্ড

মো. মাসুম বিল্লাহ

অক্টোবর ৯, ২০২৩, ০৮:৩৯ পিএম


নেদারল্যান্ডসকে ৩২৩ রানের লক্ষ্য দিল নিউজিল্যান্ড

১৯৯৬ ওয়ানডে বিশ্বকাপে মুখোমুখি হয়েছিল নিউজিল্যান্ড-নেদারল্যান্ডস। এরপর আজ এই দুই দল মাঠে নামে বিশ্বকাপের মঞ্চে। যেখানে চলতি আসরে টানা দ্বিতীয় জয়ের খুঁজে মাঠে নেমেছে কিউরা। অপরদিকে ডাচরা আছে আসরে প্রথম জয়ের খুঁজে। এমন ম্যাচে টসে জিতে নিউজিল্যান্ডকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানান ডাচ অধিনায়ক স্কট অ্যাডওয়ার্ডস। আগে ব্যাট করতে নেমে উইল ইয়ং, রাচিন রবিন্দ্র ও টম লাথামের অর্ধশতকে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ৩২২ রানের সংগ্রহ পায় কিউরা।  

এদিন আগে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ডের হয়ে যথারীতি ইনিংস উদ্বোধনে নামেন উইল ইয়ং ও ডেভন কনওয়ে। এ দুই জনের ব্যাট থেকে ভালো ‍শুরু পায় কিউইরা। তবে উইকেটে থিতু হয়েও ব্যক্তিগত ইনিংস বড় করতে ব্যর্থ হয়েছেন আগের ম্যাচে দেড়শ করা কনওয়ে। সাজঘরে ফেরেন ৩২ করে।

কনওয়ের বিদায়ে উইকেটে আসেন রাচিন রবীন্দ্র। তাকে সঙ্গে নিয়ে ৭৭ রানের জুটি গড়েন ইয়ং। এরপর মিকেরেনের বলে বাসের তালুবন্দী হন ইয়ং। এদিন ৭০ রানের ইনিংসটি সাত বাউন্ডারি ও ২ ছক্কায় সাজিয়েছেন তিনি। ইয়ংয়ের বিদায়ে খানিকটা চাপে পড়ে কিউইরা।

তবে সেই চাপ ‍মুহূর্তেই সামলে ড্যারিল মিচেলের সঙ্গে ৪১ রানের জুটি গড়েন রবীন্দ্র। একই সঙ্গে ওয়ানডে ক্যারিয়ারের দ্বিতীয় অর্ধ শতক তুলে নেন তিনি। অবশ্য ফিফটির ইনিংস লম্বা করতে পারেননি তিনি। মারওয়ের বলে প্যাভিলিয়নের পথ ধরাড় আগে ৫১ রান করেন তিনি।

পরে ক্রিজে আসেন কিউই দলপতি টম লাথাম। উইকেটে এসেই হাতখুলে ব্যাটিং শুরু করেন তিনি। তুলে নেন নিজের অর্ধশতক। আউট হওয়ার আগে ৪৬ বলে ৫৩ রানের ইনিংসে ৬টি চার আর একটি ছক্কা হাঁকান কিউই অধিনায়ক। শেষ দিকে মিচেল স্যান্টনারের ৩৬ রানের ক্যামিও ইনিংসে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ৩২২ রান সংগ্রহ করে নিউজিল্যান্ড। নেদারল্যান্ডসের হয়ে বল হাতে রোলেফ ভ্যান ডার ম্যারে, আরিয়ান ডুট ও পল ভ্যান মিকিরিন নেন ২টি করে উইকেট। 

আরএস

Link copied!