Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

‘টঙ্গী থেকে আজমপুর যেতে সময় লাগছে মাত্র ৫ মিনিট’

সাহিদুল ইসলাম ভূঁইয়া

নভেম্বর ৮, ২০২২, ০১:৩১ পিএম


‘টঙ্গী থেকে আজমপুর যেতে সময় লাগছে মাত্র ৫ মিনিট’

বিআরটি প্রকল্পের টঙ্গী ফ্লাইওভারের ঢাকামুখী দু’টি লেন খুলে দেয়ায় গাজীপুরের টঙ্গী থেকে উত্তরার আজমপুর যেতে সময় লাগছে মাত্র ৫ মিনিট। এতে খুশি চালক ও যাত্রীরা।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের রোববার সকালে যান চলাচলের জন্য হাউস বিল্ডিং-টঙ্গী ফায়ার সার্ভিস ফ্লাইওভার অংশের ২ দশমিক ২ কিলোমিটার খুলে দেন।

ক‍‍`দিন আগেও এই সড়কের যানজট অতিক্রম করতে দীর্ঘ সময় অতিবাহিত করতে হতো যাত্রী ও পরিবহন চালকদের। ফ্লাইওভারের ঢাকামুখী দু’টি লেন খুলে দেয়ায়  ঢাকা ময়মনসিংহ মহাসড়কে যাতায়াতকারী যাত্রীদের মধ্যে স্বস্তি ফিরে এসেছে।

এই রুটে যাতায়েতকারী যাত্রীরা জানান, টঙ্গীর স্টেশন রোড থেকে উত্তরা যেতে টঙ্গী বাজার, ব্রিজ, আবদুল্লাহপুরে যানজট ছিল নিত্যাদিনের সঙ্গী।

ফ্লাইওভার খুলে দেয়ায় মাত্র ৫ মিনিটে টঙ্গী ফায়ার সার্ভিসের স্টেশন থেকে উত্তরার আজমপুর যাওয়া যাচ্ছে। যদি ফ্লাইওভারটি পুরোপুরি খুলে দেয়া হয় এবং বিআরটি প্রকল্পের কাজ শেষ হয় তাহলে ভোগান্তি থেকে মুক্তি পাবে সাধারণ মানুষ।

বাস র‌্যাপিড ট্রানজিট বা বিআরটি প্রকল্পের ভিত্তি স্থাপন করা হয় ২০১২ সালে। সড়ক পরিবহন মন্ত্রণালয় ও বিআরটি কর্তৃপক্ষ জানান- ইতোমধ্যে ৮০ শতাংশ কাজ শেষ হয়েছে।

এআই

 

Link copied!