Amar Sangbad
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪,

মিরপুরে আবারো পোশাক শ্রমিকদের সড়ক অবরোধ

মো. মাসুম বিল্লাহ

নভেম্বর ১২, ২০২৩, ১১:৪৩ এএম


মিরপুরে আবারো পোশাক শ্রমিকদের সড়ক অবরোধ

বেতন বাড়ানোর দাবিতে আবারো মিরপুরে সড়ক অবরোধ করেছে পোশাক শ্রমিকরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছেন আইনশৃঙ্খলা বাহিনী।

রোববার সকাল সোয়া ৮টা থেকে মিরপুর ১০ নম্বরে রাস্তা অবরোধ করে শ্রমিকরা। এতে মিরপুর ১৩, ১৪ ও ১০ নম্বরে যান চলাচল পুরোপুরি বন্ধ হয়ে যায়। ফলে মূল সড়কসহ আশপাশের সড়কে সৃষ্টি হয়েছে যানজটের। পরে সকাল সোয়া ১০টার দিকে আন্দোলনরত শ্রমিকরা সড়ক থেকে সরে যান।

বিক্ষোভকারী শ্রমিকরা জানান, তাদের বেতন ন্যূনতম ২৩ হাজার টাকা করার দাবিতে তারা রাস্তায় নেমেছেন। নতুন যে ন্যূনতম বেতন ১২ হজার ৫০০ টাকা নির্ধারণ করা হয়েছে, তা তারা মানেন না বলে জানান।

মিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসিন বলেন, সকাল সোয়া ৮টার দিকে বেশ কয়েকটি পোশাক কারখানের কয়েক শ’ শ্রমিক রাস্তা অবরোধ করে। মজুরি বাড়ানোর দাবিতে তারা রাস্তা অবরোধ করেছে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ কাজ করছে বলেও জানান তিনি।

এর আগে, শনিবার দুপুরে একই দাবিতে মিরপুর ১৩ নম্বরে সড়ক অবরোধ করেন পোশাক শ্রমিকরা। পরে পুলিশ তাদের সড়ক থেকে সরিয়ে দেয়।

এদিকে মজুরি বোর্ড ঘোষিত ন্যূনতম মুজুরি সাড়ে ১২ হাজার টাকা প্রত্যাখ্যান করে আশুলিয়ার বিভিন্ন এলাকায় শ্রমিকদের বিক্ষোভ ও ভাঙচুরের ঘটনায় কমপক্ষে শতাধিক পোশাক কারখানা অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। এ সংখ্যা আরো বাড়তে পারে বলে জানা গেছে।

এইচআর

Link copied!