Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

রাবি ছাত্রলীগের সদ্য গঠিত কমিটি অবাঞ্চিত ঘোষণা

রাবি প্রতিনিধি

রাবি প্রতিনিধি

অক্টোবর ২২, ২০২৩, ০১:২৬ পিএম


রাবি ছাত্রলীগের সদ্য গঠিত কমিটি অবাঞ্চিত ঘোষণা

দীর্ঘ সাত বছর পর রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কমিটি ঘোষণা হয়েছে। কমিটিতে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী মো. মোস্তাফিজুর রহমান বাবুকে সভাপতি ও আসাদুল্লা-হিল-গালিবকে সাধারণ সম্পাদক করা হয়েছে। তবে এ কমিটি ছাত্রলীগের নেতৃবৃন্দের মাঝে বিতর্কের জন্ম দিয়েছে।

ইতোমধ্যে রাবি শাখা ছাত্রলীগের নতুন কমিটিকে অবাঞ্চিত ঘোষনা করেছে একই কমিটির নেতৃবৃন্দের একাংশ। এইচএসসি পাশ, অছাত্র, ড্রপ আউট ও বিবাহিতদের নিয়ে কমিটি গঠন করা হয়েছে বলে অভিযোগ করেন তারা। আজ রোববার সকাল ১১টায় ছাত্রলীগের দলীয় ট্রেন্টে অবস্থান নিয়ে এই ঘোষনা দেন তারা।

সদ্য গঠিত কমিটির সহসভাপতি শাইনুল ইসলাম সরকার ডন কমিটির সাধারণ সম্পাদক আসাদুল্লাহিল গালিবকে বিতর্কিত, ভুয়া সার্টিফিকেটধারী ও মাদক ব্যবসায়ী বলে অভিযোগ করেন। তিনি বলেন, একজন ইন্টার পাশ ও ভুয়া সার্টিফিকেটধারী ব্যক্তি বিশ্ববিদ্যালয়ের নেতৃত্বে আসবে আমরা তা মেনে নেবো না। সে (আসাদুল্লাহিল গালিব) একজন অছাত্র, ড্রপ আউট ও বিবাহিত শিক্ষার্থী তাই তাকে আমরা বিশ্ববিদ্যালয় থেকে অবাঞ্চিত ঘোষনা করলাম। এই ‍‍`বিতর্কিত‍‍` কমিটি বিলুপ্ত না হওয়া পর্যন্ত তারা ক্যম্পাসে অবস্থান কর্মসূচি পালন করবে বলে জানান।

বর্তমান কমিটি হওয়ার আগ পর্যন্ত আলোচনার কেন্দ্রবিন্দুতে থাকলেও পদ পাননি কাজী আমিনুল হক লিংকন। এ নিয়ে অসন্তুষ্ট প্রকাশ করে তিনি বলেন, বর্তমান কমিটির সাধারণ সম্পাদক আসাদুল্লাহিল গালিব এইচএসসি পাশ, ভুয়া সার্টিফিকেটধারী এবং বিবাহিত। যা ছাত্রলীগের গঠনতন্ত্রের বাইরে। তাই আমরা এই কমিটিকে অবাঞ্চিত ঘোষনা করছি এবং আবার ও নতুন কমিটি দেওয়ার দাবি জানাচ্ছি।

এইচআর
 

Link copied!