Amar Sangbad
ঢাকা বুধবার, ১৫ মে, ২০২৪,

ঢাবিতে বিএনপি-জামায়াতের বিরুদ্ধে মানববন্ধন

‘জিন্দাবাদ’ শব্দ উচ্চারণ নিয়ে যে ব্যাখা দিলেন সাবেক প্রক্টর রব্বানী

জালাল আহমদ, ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

জালাল আহমদ, ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

অক্টোবর ৩১, ২০২৩, ০৩:৪৩ পিএম


‘জিন্দাবাদ’ শব্দ উচ্চারণ নিয়ে যে ব্যাখা দিলেন সাবেক প্রক্টর রব্বানী

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষক এবং বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রক্টর অধ্যাপক ডক্টর একেএম গোলাম রব্বানী ‍‍`বিএনপি এবং জামায়াতের বিরুদ্ধে সন্ত্রাস, নৈরাজ্য ও সহিংসতামূলক কর্মকাণ্ডের প্রতিবাদ‍‍` করতে গিয়ে বক্তব্যের শেষ পর্যায়ে "ঢাকা বিশ্ববিদ্যালয় জিন্দাবাদ" শব্দ উচ্চারণ করেছেন।

মঙ্গলবার আজ (৩১ অক্টোবর) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির ব্যানারে ‘দেশব্যাপী সন্ত্রাস, নৈরাজ্য ও সহিংসতামূলক কর্মকাণ্ডের প্রতিবাদ’ এ আয়োজিত এই মানববন্ধনে তার বক্তব্যে তিনি জিন্দাবাদ শব্দ উচ্চারণ করেছেন ।

তিনি তাঁর বক্তব্যের শেষ পর্যায়ে বলেন, ‘বর্তমান যে উন্নয়ন অব্যাহত রয়েছে, সেটি এগিয়ে নেওয়ার আহ্বান জানিয়ে বলেন, জয় বাংলা, জয় বঙ্গবন্ধু, ঢাকা বিশ্ববিদ্যালয় জিন্দাবাদ,ঢাকা বিশ্ববিদ্যালয় অগ্রগতি হোক’ এই বলে আমার বক্তব্য শেষ করছি।

অনুষ্ঠান শেষে এই বিষয়ে অধ্যাপক ডক্টর একেএম গোলাম রব্বানী এর কাছে মতামত জানতে চাইলে তিনি বলেন, ১/ ২ ঘন্টা ধরে মানববন্ধন চলছে। রোদে হুঁশ হারিয়ে ফেলেছি। তাই এটা স্লিপ অভ ট্যাং(অসতর্ক বশত ভুল উচ্চারণ)।

এআরএস

Link copied!