Amar Sangbad
ঢাকা বুধবার, ০১ মে, ২০২৪,

জাবিতে দুই ছাত্রনেতা কে বহিষ্কারের প্রতিবাদে ঢাবিতে প্রগতিশীল ছাত্রজোটের বিক্ষোভ সমাবেশ

ঢাবি প্রতিনিধি

ঢাবি প্রতিনিধি

ফেব্রুয়ারি ২২, ২০২৪, ০৮:৪৯ পিএম


জাবিতে দুই ছাত্রনেতা কে বহিষ্কারের প্রতিবাদে ঢাবিতে প্রগতিশীল ছাত্রজোটের বিক্ষোভ সমাবেশ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে চলমান ধর্ষণ বিরোধী আন্দোলনের দুই ছাত্রনেতা ছাত্র ইউনিয়ন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সংসদের

সভাপতি অমর্ত্য রায় এবং সাধারণ সম্পাদক ঋদ্ধ অনিন্দ্য গাঙ্গুলী কে বহিষ্কারের প্রতিবাদে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে  বিক্ষোভ মিছিল এবং সমাবেশ করেছে বামপন্থী ছাত্র সংগঠনগুলোর জোট ‍‍`প্রগতিশীল ছাত্র জোট‍‍` এর নেতাকর্মীরা।

বৃহস্পতিবার ( ২২ ফেব্রুয়ারি ) সন্ধ্যা সাড়ে সাতটায় টিএসসি থেকে মিছিলটি শুরু হয়ে কলাভবনের শ্যাডো অতিক্রম করে শাহবাগ মোড় থেকে ফিরে টিএসসির রাজু ভাস্কর্যের পাদদেশে সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সমাবেশে ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সংসদের সভাপতি রাগিব নাঈম বলেন, " ইতিহাস আমাদের শিখিয়েছে কিভাবে ফ্যাসিবাদের বিরুদ্ধে লড়াই করতে হয়। ইতিহাস আমাদেরকে শিখিয়েছে কিভাবে সামাজিক এবং রাজনৈতিক অধিকার আদায় করতে হয়।

যে বাংলাদেশের পুলিশ মানুষের নিরাপত্তা দেওয়ার কথা,সে পুলিশ আমাদের কে নিরাপত্তা দিতে পারে না। এখন বিশ্ববিদ্যালয়  প্রশাসন কে কার আগে দালাল হবে, সেই প্রতিযোগিতায় ব্যস্ত"।

ছাত্র ফ্রন্টের কেন্দ্রীয় কমিটির সভাপতি সালমান সিদ্দিকী বলেন,"আজকে বিশ্ববিদ্যালয়গুলোতে ধর্ষণ চলছে। সেই ধর্ষণের প্রতিবাদ করা ডামি নির্বাচনে নির্বাচিত সরকারের কাছে অপরাধ।

বিপ্লবী ছাত্রমৈত্রীর সভাপতি সাদিকুল ইসলাম সোহেল বলেন, " অতীতে বিশ্ববিদ্যালয়গুলোতে সরকার পতনের উদ্যোগ নেয়া হয়েছিল। তাই সরকার বিশ্ববিদ্যালয়গুলোকে কারাগার পরিণত করা হয়েছে।

বাংলাদেশ ছাত্র ফেডারেশন এর সহ-সভাপতি দীপা মল্লিক জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে বহিষ্কৃত দুই ছাত্রনেতার বহিষ্কার প্রত্যাহার করার দাবি জানিয়ে বলেন,"এই বাংলাদেশ কারো বাপদাদার সম্পত্তি নয়।আজ হোক, কাল হোক ,সরকারের পতন একদিন হবে। আজীবন ক্ষমতায় থাকা যাবে না"।

পাহাড়ি ছাত্র পরিষদের সভাপতি অমল ত্রিপুরা বলেন, "অনির্বাচিত সরকার রাষ্ট্রীয় ক্ষমতায় টিকে থাকতে শিক্ষার্থীদের দমনের পথ বেছে নিয়েছে"।

এ সময় ছাত্রফ্রন্টের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাংগঠনিক সম্পাদক রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ছাত্র

মোজাম্মেল হক সহ একঝাঁক শিক্ষার্থী  উপস্থিত ছিলেন।

আরএস

Link copied!