community-bank-bangladesh
Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২০ জুন, ২০২৪,

আমিরাতে ৩ কোটির লটারি জিতলেন প্রবাসি বাংলাদেশি

মো. মাসুম বিল্লাহ

মার্চ ২৬, ২০২৩, ০৪:৫৪ পিএম


আমিরাতে ৩ কোটির লটারি জিতলেন প্রবাসি বাংলাদেশি

সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে অনুষ্ঠিত মিলিয়ন দিরহাম মাহজুজ লাইভ ড্র লটারিতে প্রায় ৩ কোটি টাকা জিতেছেন এক প্রবাসী বাংলাদেশি। রোববার দেশটির সংবাদমাধ্যম খালিজ টাইমসের এক প্রতিবেদনে ওই বাংলাদেশির কোটি টাকার লটারি জয়ের খবর দেওয়া হয়েছে।

আমিরাতে হঠাৎ ভাগ্যের চাকা বদলে যাওয়া ওই বাংলাদেশির নাম মোহাম্মদ। তার র‌্যাফেল আইডি নম্বর ৩২২৮৪৪৫৬।

খালিজ টাইমস বলছে, এ সপ্তাহে মাহজুজ সাপ্তাহিক লটারির ১২১তম ড্র অনুষ্ঠিত হয়েছে। এতে বিজয়ী হিসেবে বাংলাদেশের মোহাম্মদ ১০ লাখ দিরহাম পেয়েছেন। বাংলাদেশি অর্থে যা ২ কোটি ৮৬ লাখ ৪২ হাজার ৬৬৪ টাকার সমান।

এছাড়া এ সপ্তাহেই প্রথমবারের মতো লটারিতে রাখা হয় ১০০ গ্রামের সোনার কয়েন। আর প্রথম ব্যক্তি হিসেবে এই সোনার কয়েন জিতে নিয়েছেন ম্যারি গ্রেস নামের এক ব্যক্তি।

মাহজুজ লটারির নিয়ম অনুযায়ী, প্রতি সপ্তাহে নিশ্চিতভাবে একজন ব্যক্তি কোটিপতি হন। এবার সেই ভাগ্যবান কোটিপতি হিসেবে নাম ওঠে বাংলাদেশি মোহাম্মদের। গত সপ্তাহে এক ভারতীয় এই পুরস্কার জিতেছিলেন।

মোহাম্মদসহ এ সপ্তাহে সব মিলিয়ে পুরস্কার জিতেছেন ১ হাজার ৬৩ জন অংশগ্রহণকারী। সবাই মিলে বাড়িতে নিয়ে গেছেন ১৪ লাখ ৬৩ হাজার দিরহাম।

এরমধ্যে যৌথভাবে দ্বিতীয় পুরষ্কার ২ লাখ দিরহাম জিতেছেন পাঁচজন। তারা প্রত্যেকে ২০ হাজার দিরহাম করে পেয়েছেন। এছাড়া ১ হাজার ৫২ জন অংশগ্রহণকারীর প্রত্যেকে ২৫০ দিরহাম করে পেয়েছেন।

সংবাদমাধ্যম খালিজ টাইমস জানিয়েছে,  এবারের পুরো রমজান মাসজুড়ে অংশগ্রহণকারীরা সোনার বিভিন্ন পুরস্কার জিতে নিতে পারবেন। এছাড়া আগামী সপ্তাহে একজন ভাগ্যবান বিজয়ী ২০০ গ্রাম ওজনের সোনার কয়েন জিততে পারবেন।

প্রত্যেক সপ্তাহেই এই মাহজুজ লটারির পুরস্কারের পরিমাণ ও পরিধি বাড়ছে। তবে লটারিতে অংশ গ্রহণের নিয়ম সেই আগেরটিই রয়েছে। মাত্র ৩৫ দিরহাম দিয়ে মাহজুজের একটি পানির বোতল কিনে সাপ্তাহিক লটারি এবং গ্র্যান্ড লটারিতে অংশ নেওয়া যাবে। এরমাধ্যমে যে কেউ  গ্র্যান্ড লটারির ২ কোটি দিরহাম অথভা নিশ্চিতভাবে প্রতি সপ্তাহে ১০ লাখ দিরহাম জিতে নিতে পারবেন।

সূত্র: খালিজ টাইমস।

আরএস
 

Link copied!