Amar Sangbad
ঢাকা রবিবার, ১৯ মে, ২০২৪,

আমিরাতে আগামী প্রজন্মের বাংলা সংস্কৃতি জাগরনে ‍‍`ইউকেব‍‍` সংগঠনের যাত্রা শুরু

সামসুর রহমান সোহেল, আরব আমিরাত:

সামসুর রহমান সোহেল, আরব আমিরাত:

নভেম্বর ২০, ২০২৩, ০৭:১৮ পিএম


আমিরাতে আগামী প্রজন্মের বাংলা সংস্কৃতি জাগরনে ‍‍`ইউকেব‍‍` সংগঠনের যাত্রা শুরু

প্রবাসের মাটিতে আগামী প্রজন্মকে বাংলা সংস্কৃতিতে উৎসাহ যোগাতে আরব আমিরাতে ইউনিভার্সাল কালচারাল এসোসিয়েশন অব বাংলাদেশ (ইউকেব) নামে একটি সাংস্কৃতিক সংগঠন যাত্রা শুরু করেছে।

এ উপলক্ষে শারজা আল জোবায়ের ফার্ম হাউজে শনিবার (১৮ই নভেম্বর) এক ঝাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে সংগঠনের নেতৃবৃন্দরা বলেন, দেশের মাটিতে নতুন প্রজন্মরা বাংলা সংস্কৃতি  কালচার সম্পর্কে তেমন একটা জানেন না।

তাই বাংলার ইতিহাস ঐতিহ্য ও সংস্কৃতি সম্পর্কে এগিয়ে নেয়ার জন্য এবং বাংলার ইতিহাস কৃষ্টি এবং সংস্কৃতিকে বিদেশের মাটিতে  তুলে ধরার জন্য এই আয়োজন করা হয়।

সংগঠক আহমেদ আলী জাহাঙ্গীরের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সেলিম রায়হান, সৈয়দ আরিফ, মামুন রেজা, শামস সুমন, মোবারক হোসেন, লুৎফুর  রাসেল, এহসান, নাসির উদ্দিন কাউসার, মো: রাসেল, আবুল বাসার,রোমানা আক্তার চৌধুরী।

আরও উপস্থিত ছিলেন জেরিন তামান্না,আয়েশা সিদ্দিকা, সামিয়া আলম , সাজিয়া শারমিন,নাজনীন রাসেল, জাকিয়া সুলতানা লাবনী, ইসরাত জাহান হুরা,তানিয়া শাহাজাদী নোভা, সাহিদা আফরিন সেজুতি,ফারহানা শর্মি প্রমুখ।

আলোচনা শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সংগীত পরিবেশন করেন লুৎফুর রাসেল, সামস সুমন,সৈয়দ আরিফ,লাবনী, নাজনীন প্রমুখ।

আরএস

Link copied!