Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

তিশার ‘বক্তব্য ও কর্মকাণ্ড’র বিরুদ্ধে সাংবাদিকদের প্রতিবাদ সমাবেশ

মো. মাসুম বিল্লাহ

নভেম্বর ২১, ২০২৩, ০১:৩৬ পিএম


তিশার ‘বক্তব্য ও কর্মকাণ্ড’র বিরুদ্ধে সাংবাদিকদের প্রতিবাদ সমাবেশ

সাংবাদিক তথা গণমাধ্যমের বিরুদ্ধে ছোটপর্দার অভিনেত্রী তানজিন তিশার অপেশাদার বক্তব্য ও কর্মকাণ্ডের বিরুদ্ধে এক হচ্ছেন সব সাংবাদিকরা। 

মঙ্গলবার (২১ নভেম্বর) বেলা ২টা ৩০ মিনিটে রাজধানীর কারওয়ান বাজারের সার্ক ফোয়ারার সামনে একত্র হবেন টেলিভিশন, পত্রিকা, অনলাইন নিউজ পোর্টাল ও রেডিওতে কর্মরত বিনোদন বিভাগের সব সাংবাদিকরা।

একাত্তর টেলিভিশনের সিনিয়র সাংবাদিক বুলবুল আহমেদ জয় বিষয়টি নিশ্চিত করে বলেন, একজন সাংবাদিক সংবাদের প্রয়োজনে কোনো তথ্য যাচাই-বাছাই করবে, শিল্পী-কুশলীদের কাছ থেকে সত্যতা জানতে চাইবে এটাই স্বাভাবিক এবং সাংবাদিকতার প্রথম সূত্র।

তিনি বলেন, চ্যানেল 24-এর সাংবাদিক মাজহারুল ইসলাম তামিম এমনটাই করেছেন। তিনি একটি তথ্য পাওয়ার পর সেটির সত্যতা যাচাইয়ের জন্য এসএমএস পাঠিয়ে জানতে চেয়েছেন তিশার কাছে। তিশা পরে ফোন করে ওই সাংবাদিকসহ অন্য সব সাংবাদিকদের হুমকি-ধমকি দিলেন। ওই সাংবাদিক কিন্তু ওই ব্যাপারে সংবাদও করেননি। অথচ এর একদিন পরই উল্টা ডিবি কার্যালয়ে গিয়ে সাংবাদিক তামিমের নামে সাইবার বুলিংয়ের অভিযোগ করলেন তিশা।

বুলবুল আহমেদ জয় আরও বলেন, তিশা ডিবি অফিস থেকে বের হয়ে গণমাধ্যমে সেই সাংবাদিকের নাম প্রকাশ করেন এবং প্রকাশ্যে গুরুতর অভিযোগ করেন। এতে তিশাই ওই সাংবাদিক তামিম তথা বিনোদন সাংবাদিকদের মানহানি করেছেন। আমাদের সাইবার বুলিং করেছেন। আজ (২১ নভেম্বর) আমরা প্রতিবাদ সমাবেশের মাধ্যমে এ বার্তাটিই সবাইকে দিতে চাই।

জানা গেছে, তিশার এমন কর্মকাণ্ডের বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশে দেশের অন্যসব সাংবাদিক সংগঠনের নেতা ও সদস্যরাও যুক্ত হবেন। সমাবেশ শেষে পরবর্তী কর্মসূচির ঘোষণা করা হবে। এরপর তিশার বিরুদ্ধে ডিবি কার্যালয়ে লিখিত অভিযোগ দেয়ারও কথা রয়েছে।

প্রসঙ্গত, কয়েকদিন আগেই তিশার ‘আত্মহত্যার চেষ্টা’ নিয়ে খবর প্রকাশ হয়। শারীরিক অসুস্থতার কারণে তাকে হাসপাতালে নেয়া হয়। তার হাসপাতালে ভর্তি হওয়া নিয়ে সোশ্যাল মিডিয়াসহ বিভিন্ন মাধ্যমে নানা গুঞ্জন উঠে। বিষয়টি স্পষ্ট হওয়া এবং সত্যতা যাচাইয়ের জন্য তিশার সঙ্গে যোগাযোগের চেষ্টা করেন চ্যানেল 24-এর সাংবাদিক তামিম। এ সময় মুঠোফোনে সাংবাদিক তামিম-সহ অন্যসব সাংবাদিকদের উড়িয়ে দেয়া, চাকরিচ্যুত করা এবং নিজের সর্বোচ্চ ক্ষমতা দেখনোর হুমকি দেন তিশা।

আরএস

Link copied!