Amar Sangbad
ঢাকা রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২২, ৯ আশ্বিন ১৪২৯

ইসরায়েলি ক্ষেপণাস্ত্র হামলা, তিন সিরীয় সেনা নিহত

আন্তর্জাতিক ডেস্ক

আগস্ট ১৫, ২০২২, ০১:৫৭ পিএম


ইসরায়েলি ক্ষেপণাস্ত্র হামলা, তিন সিরীয় সেনা নিহত

ইসরায়েলের কয়েক দফা ক্ষেপণাস্ত্র হামলায় সিরিয়ার তিন সেনা নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও তিন সেনা। সিরিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা সানার বরাতে এ তথ্য জানিয়েছে আল জাজিরা।

স্থানীয় সময় রোববার রাত ৮টা ৫০ নাগাদ রাজধানী দামেস্কের কাছে এবং উপকূলীয় প্রদেশ তারতুস লক্ষ্য করে বোমা হামলা চালায় ইসরায়েল। এসব হামলা মোকাবিলায় সক্রিয় রয়েছে সিরিয়ার আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা। এমনকি কিছু মিসাইল প্রতিহতও করা হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক সামরিক সূত্রের বরাত দিয়ে সানা জানায়, সিরিয়ার বিমান প্রতিরক্ষা বাহিনী ইসরায়েলি ‘আগ্রাসন’ মোকাবেলা করেছে এবং কিছু ক্ষেপণাস্ত্র ভূপাতিত করেছে।  

ইসরায়েল মাঝে মাঝে আশপাশের দেশগুলোতে তার স্বার্থের জন্য ক্ষতিকর লক্ষ্যবস্তুতে হামলা চালানোর কথা স্বীকার করে থাকে। সূত্র: আল জাজিরা

২০১১ সালে সিরিয়ায় গৃহযুদ্ধ শুরু হওয়ার পর দেশটিতে শত শত বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। সিরিয়ার সরকারি অবস্থান এবং ইরান সমর্থিত হিজবুল্লাহদের অবস্থান লক্ষ্য করে এসব হামলা চালানো হয়।

ব্রিটিশ পর্যবেক্ষক সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস জানিয়েছে, রোববার তারতুসের একটি বিমান প্রতিরক্ষা ঘাঁটি লক্ষ্য করে ইসরায়েল হামলা চালিয়েছে। 

যেখানে হামলা চালানো হয়েছে সেখান থেকে একটি রুশ সামরিক ঘাঁটির দূরত্ব মাত্র আট কিলোমিটার। এ ছাড়া ইরান সমর্থিত হিজবুল্লাহরাও অঞ্চলটিতে সক্রিয়।


আমারসংবাদ/টিএইচ

Link copied!