Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

নেতানিয়াহুর পদত্যাগ দাবিতে পার্লামেন্টের সামনে বিক্ষোভ

আন্তর্জাতিক ডেস্ক

নভেম্বর ৯, ২০২৩, ১১:২৪ এএম


নেতানিয়াহুর পদত্যাগ দাবিতে পার্লামেন্টের সামনে বিক্ষোভ

ইসরায়েলি পার্লামেন্টের সামনে দেশটির প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর পদত্যাগ দাবিতে একদল মানুষ বিক্ষোভ করেছেন। তাঁদের অনেকের পরিবারের সদস্য ইসরায়েল-ফিলিস্তিন সংঘাতকে কেন্দ্র করে নিহত হয়েছেন। অনেকের পরিবারের সদস্য হামাসের কাছে জিম্মি।

এমনই একজন হলেন মাওজ ইনোন। গত ৭ অক্টোবর নেটিভ হাআসারা এলাকায় হামাসের বন্দুকধারীর হামলায় মাওজের মা-বাবা নিহত হয়েছেন। মাওজ ইসরায়েলি ক্ষেপণাস্ত্রের ছবি দেওয়া একটি পোস্টারের সামনে দাঁড়িয়েছিলেন।

মাওজ বলেন, তিনি দুঃখের সাগরে ডুবে রয়েছেন। তিনি আরও বলেন, ‘সরকার আমার মা-বাবার সঙ্গে প্রতারণামূলক আচরণ করেছেন। সরকার গাজায় ক্ষতিগ্রস্ত ১ হাজার ৪০০ মানুষের সঙ্গে প্রতারণা করেছে। জিম্মি করে রাখা ২৪০ জনের সঙ্গে প্রতারণা করেছে।’

মাওজের ৭৬ বছর বয়সী মা বিলহা নেতানিয়াহুর বিরোধী ছিলেন। মাওজের মা বিলহা ও বাবা বিক্ষোভে যাচ্ছিলেন। সে সময় তাঁদের হত্যা করা হয়। মাওজ বলেন, ‘আমি এ কারণে বিক্ষোভে এসেছি। আমি এখানে বলতে এসেছি—চলে যাও, চলে যাও।’

মাওজ ও তাঁর সঙ্গে থাকা বিক্ষোভকারীদের হাতে ধরা প্ল্যাকার্ডে লেখা ছিল, হামাসের হাতে পরিবারের সদস্যরা জিম্মি থাকলে তাঁরা কী করতেন।

মাওজ ও তাঁর সঙ্গে থাকা বিক্ষোভকারীরা বলছেন, নেতানিয়াহু পদত্যাগ না করা পর্যন্ত তাঁরা পার্লামেন্টের বাইরে বিক্ষোভ চালিয়ে যাবেন। ইসরায়েলের পার্লামেন্টের বাইরে রাস্তায় বিক্ষোভকারীরা তাঁবু বসিয়েছেন।

এইচআর

Link copied!