Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

শোকের শহরে ছাত্রদলের আনন্দ মিছিল!

নিজস্ব প্রতিবেদক:

নিজস্ব প্রতিবেদক:

মার্চ ২, ২০২৪, ০৭:২২ পিএম


শোকের শহরে ছাত্রদলের আনন্দ মিছিল!

শোকের শহরে আনন্দ মিছিল করছে ছাত্রদল! রাজধানীর বেইলি রোডে ভয়াবহ অগ্নি দুর্ঘটনায় হতাহতদের প্রতি সহমর্মিতা জানিয়ে আনন্দ মিছিল না করার সিদ্ধান্ত ২৪ ঘণ্টাও মানতে পারেনি ছাত্রদলের নতুন কমিটি।

বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবরও জিয়ারত করা হয়নি। এ নিয়ে জাতীয়তাবাদী আদর্শের নেতাকর্মীদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে।

ছাত্রদলের সাবেক সিনিয়র একাধিক নেতা আমার সংবাদকে জানান,পুরো ঢাকা শহরের মানুষের এখনো চোখ ভেজা। মানুষের বুকে চাপা যন্ত্রণা বেইলি রোডের ঘটনায়। ৪৬ প্রাণ হানির ঘটনায় সারাদেশে শোকের ছায়া নেমে এসেছে। আমাদের দলীয় আদর্শের নেতাকর্মীদের অনেকের স্বজনও প্রাণ হারিয়েছে। এমন পরিস্থিতি ছাত্রদলের আনন্দ উচ্ছ্বাস অবশ্যই জাতীয়তাবাদ রাজনীতির জন্য দুঃখজনক।

সিনিয়র কয়েকজন নেতা ক্ষোভ প্রকাশ করে আরও বলেন, অতীতে ছাত্রদলের কমিটি হওয়ার পর বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবর জিয়ারত করার একটা ঐতিহ্যগত নীতি ছিল এবার সেটিও ভঙ্গ করেছে রাকিব -নাছির কমিটি।

জানা যায়, বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে স্বাগত জানিয়ে ও নবগঠিত কমিটির নেতাদের অভিনন্দন জানিয়ে আনন্দ মিছিল করেছে ছাত্রদল কেন্দ্রীয় সংসদ।

শনিবার(২ মার্চ)বিকেলে নবগঠিত ছাত্রদলের সভাপতি রাকিবুল ইসলাম রাকিব এবং সাধারণ সম্পাদক নাসির উদ্দিন নাসিরের নেতৃত্বে মিছিলটি দলের কেন্দ্রীয় কার্যালয় সামনে থেকে শুরু হয়ে নাইটেঙ্গেল মোড় ইউটার্ন করে পলওয়েল মার্কেটের সামনে দিয়ে পুনরায় নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এসে শেষ হয়।

এসময় মিছিলে আরও উপস্থিত ছিলেন নবগঠিত কমিটির সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক শ্যামল মালুম,সাংগঠনিক সম্পাদক আমান উল্লাহ আমান,দফতর সম্পাদক জাহাঙ্গীর আলম,প্রচার সম্পাদক শরিফ প্রধান শুভ সহ কেন্দ্রীয় ও মহানগর ছাত্রদলের হাজারো নেতাকর্মী।

উল্লেখ্য, এর আগে গতকাল রাতে ছাত্রদলের দপ্তর সম্পাদক জাহাঙ্গীর আলম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়- নতুন কমিটি ঘোষণা হওয়ার সঙ্গে সঙ্গে ছাত্রদলের সর্বস্তরের নেতাকর্মীরা নবনির্বাচিত নেতৃবৃন্দকে ফুলেল শুভেচ্ছা জানাতে কেন্দ্রীয় কার্যালয়ে আসেন। কিন্তু সকলেই অবগত আছেন, গতকাল রাতে বেইলি রোডের ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় ৪৫ জন মানুষ আগুনে পুড়ে মর্মান্তিকভাবে মৃত্যুবরণ করেন। নিহত ব্যক্তিবর্গ এবং তাদের শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে ছাত্রদলের নবগঠিত কমিটির নেতৃবৃন্দ এসময়ে শুভেচ্ছা বিনিময় করা থেকে বিরত থাকেন এবং আনন্দ মিছিল করতে নিষেধ করেন।

একইসঙ্গে তারা সারাদেশে ছাত্রদলের নেতাকর্মীদের এমন শোকাবহ দিনে সবধরনের আনন্দ মিছিল, মিষ্টি বিতরণ কিংবা ফুলেল শুভেচ্ছা বিনিময় করা থেকে বিরত থাকতে নির্দেশনা দেন।

এ বিষয়ে জানতে চাইলে নতুন কমিটির সভাপতি রাকিবুল ইসলাম রাকিব ব্যস্ত রয়েছেন বলে ফোন কেটে দেন।

বিআরইউ

Link copied!