Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

সরকারের রাজকোষ শূন্য : মইন খান

নিজস্ব প্রতিবেদক:

নিজস্ব প্রতিবেদক:

মার্চ ১৩, ২০২৪, ০৫:৫৪ পিএম


সরকারের রাজকোষ শূন্য : মইন খান

সরকারের রাজকোষ শূন্য বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড আব্দুল মঈন খান।

সদ্য কারামুক্তি পাওয়া ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি‍‍`র সদস্য সচিব রফিকুল আলম মজনুর বাসায় তার খোঁজ খবর নিতে গিয়ে সাংবাদিকদের এ সব কথা বলেন তিনি।

মঈন খান বলেন, সাংঘর্ষিক রাজনীতি আজকে বাংলাদেশকে কোথায় নিয়ে গিয়েছে, সেটা কিন্তু আপনারা দেখেছেন, তার পরিণতি কি হয়েছে। সরকার ভাবছে তারা খুব লাভবান হয়েছে , সরকার তো ক্ষমতায় আছে, তা তো আমরা দেখতেই পাচ্ছি।  

"গায়ে জোর তো ক্ষমতায় থাকাই যায়। এভাবে ক্ষমতায় থাকা যাবে না কেন? হাতে যদি বন্দুক থাকে, টিয়ারগ্যাস থাকে , জলকামান থাকে , তবে ক্ষমতায় কেন থাকবো না? তারা ক্ষমতায় আছে এই ভাবে। তারা কি জনগণের ভালোবাসায় ক্ষমতায় আছে, জনগণের ভোটে ক্ষমতায় এসেছে? "

বিএনপির এই সিনিয়র নেতা বলেন, সরকার বুলেট ও বন্দুকের জোরে যা খুশি করছে, আমরা নীরব ভূমিকা পালন করছি। আমরা শান্তিপূর্ণ ও নিয়মতান্ত্রিক রাজনীতিতে বিশ্বাস করি। আমরা গণতন্ত্রে বিশ্বাস করি।

গায়ের জোরে গণতন্ত্র প্রতিষ্ঠা করতে হবে আমরা সেই নীতিতে বিশ্বাসী নই জানিয়ে তিনি বলেন, ক্ষমতাসীনরা মুখে বলে স্বাধীনতার পক্ষের শক্তি, কাজে করে উল্টোটা । সেই রাজনীতিতে বিএনপি বিশ্বাস করে না।

৭ জানুয়ারি প্রহসনের নির্বাচন হয়েছে জানিয়ে তিনি বলেন, সারা বিশ্বের মিডিয়া তা দেখছে ও রিপোর্ট করেছে। প্রত্যেককে বলেছে" এখানে কোন নির্বাচন হয়নি। এখানে একটা নির্বাচনের তামাশা হয়েছে"।

সরকারের রাজকোষ শূন্য মন্তব্য করে মঈন খান বলেন, দেশের সকল অর্থনীতি আজ  ফোকলা হয়ে গেছে। মেগা প্রজেক্টের নামে মেগা দুর্নীতি করছে।

বিআরইউ

Link copied!