Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

বিএনপির ভাইস চেয়ারম্যান

বাংলাদেশ পুলিশি রাষ্ট্রে পরিণত হয়েছে

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

মার্চ ২১, ২০২৪, ০২:৩৬ পিএম


বাংলাদেশ পুলিশি রাষ্ট্রে পরিণত হয়েছে

ধীরে ধীরে বাংলাদেশ একটি পুলিশি রাষ্ট্রে পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর অবঃ হাফিজ উদ্দিন আহমেদ।

আজ দুপুরে গুলশান বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন। স্বাধীনতা দিবস ২০২৪ উপলক্ষ্যে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি‍‍`র গঠিত স্বাধীনতা দিবস উদ্‌যাপন কমিটির বৈঠক করেন দলটির নেতারা।

সাধারণ মানুষের যুদ্ধকে রাজনৈতিক যুদ্ধ হিসেবে চালিয়ে দেয়ার প্রবণতা আমাদেরকে আহত করে এমন মন্তব্য করে মেজর অবঃ হাফিজ উদ্দিন আহমেদ বলেন, দেশে গণতন্ত্র নেই, একটি মিছিল করার স্বাধীনতা নাই, এমনকি সংবাদ পত্রের মত প্রকাশের স্বাধীনতা নাই। ধীরে ধীরে বাংলাদেশ একটি পুলিশি রাষ্ট্রে পরিণত হয়েছে।

৭১ এর ছাত্রসমাজ আর এখনকার ছাত্রসমাজের মধ্যে অনেক পার্থক্য রয়েছে জানিয়ে তিনি বলেন, আমাদের প্রতিবেশী রাষ্ট্র ও বহির্বিশ্ব পরাশক্তি আজ আমাদেরকে তাদের অধীনস্থ করতে চায়। তাদের যে সাংস্কৃতিক আগ্রাসন আমরা লক্ষ্য করছি, সেটির জন্য একটি রাজনৈতিক দল দায়ী।

বেগম খালেদা জিয়া একজন প্রকৃত মুক্তিযোদ্ধা জানিয়ে তিনি বলেন, উনি তার স্বামীকে যুদ্ধে অনুপ্রেরণা দিয়েছে। পাকিস্তানের অস্ত্র জমা দেয়ার নির্দেশ থাকা সত্ত্বেও উনি ইষ্ট বেঙ্গল রেজিমেন্টের সৈনিকদের অস্ত্র জমা দিতে বারণ করেন। উনি সৈনিকদের যুদ্ধে অনুপ্রেরণা দিয়েছেন।

বিআরইউ
 

Link copied!