Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

ফেসবুক পেজের সঙ্গে ইনস্টাগ্রাম কানেক্ট করবেন যেভাবে

আমার সংবাদ ডেস্ক:

আমার সংবাদ ডেস্ক:

মার্চ ১৭, ২০২৪, ০৪:১০ পিএম


ফেসবুক পেজের সঙ্গে ইনস্টাগ্রাম কানেক্ট করবেন যেভাবে

সোশাল মিডিয়ায় আমাদের অনেকেরই নানা পরিচিতি তৈরি হয়। বিভিন্ন ছবি, ভিডিও আর ব্যক্তিগত মতামত এমাধ্যমগুলোতে শেয়ার করি। ফেসবুক, ইস্টাগ্রাম, এক্স (টুইটার) ইত্যাদি মাধ্যমগুলোতে অবসর সময়ে সামাজিক যোগাযোগ বেশ ভালোই হচ্ছে, তবে আমরা ইনস্টাগ্রামে যখনই কোন ছবি আপলোড করি তখন তা ফেসবুক পেজে দেখায় না।

এর ফলে ইনস্টাগ্রামে যা কিছুই আপলোড করেন না কেন তা ফেসবুকে দেখানো হয় না। সামাজিক মাধ্যমগুলোতে এংগেজমেন্ট কমে যায়। এর সমস্যা হলো ইনস্টাগ্রাম অ্যাকাউন্টটির সঙ্গে ফেসবুক পেজটি কানেক্ট না করা। 

 

যেভাবে ইনস্টাগ্রামে ফেসবুক পেজ কানেক্ট করবেন:

প্রথমে ফেসবুকে লগ ইন করুন, তারপরে আপনি আপনার ইনস্টাগ্রাম অ্যাকাউন্টের সঙ্গে লিংক করতে চান এমন পেজে ক্লিক করুন। এবার যে পেজটি আপনার সামনে আসবে, তাতে ম্যানেজ (Manage) অপশনে ক্লিক করুন। বিজনেস ড্যাশবোর্ডের বামদিকে ম্যানু অপশন দেখতে পাবেন। সেখানে গিয়ে লিংক করা অ্যাকাউন্টে ক্লিক করুন।

একটি অ্যাকাউন্ট কানেক্ট করতে কানেক্ট অ্যাকাউন্ট (Connect Account) অপশনে ক্লিক করুন। আপনার ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড লিখুন এবং লগ ইন করুন। অন্যদিকে, আপনি যদি আপনার পেজ থেকে যে ইনস্টাগ্রাম অ্যাকাউন্টটিকে ডিসকানেক্ট করতে চান, তার জন্য ডিসকানেক্ট (Disconnect) এ ক্লিক করুন।

 

ফেসবুক পেজের সঙ্গে ইনস্টাগ্রাম কানেক্ট করার সুবিধা:

ইনস্টাগ্রামকে ফেসবুক পেজের সঙ্গে কানেক্ট করার পরে আপনি অনেক সুবিধা পাবেন। এতে আপনাকে উভয় প্ল্যাটফর্মে আলাদাভাবে পোস্ট করতে হবে না।

আপনি যখনই ইনস্টাগ্রামে একটি পোস্ট করবেন তা ফেসবুকেও পোস্ট হবে। তবে আপনি সেই ছবি যদি ফেসবুকে পোস্ট না করতে চান, তাহলে পোস্টের সময় ‘শেয়ার টু ফেসবুক’ অপশনটি বন্ধ করে দিলেই হবে।

বিআরইউ

Link copied!