Amar Sangbad
ঢাকা রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪,

সমালোচনার জবাব দিলেন স্মিথ

স্পোর্টস ডেস্ক

স্পোর্টস ডেস্ক

ফেব্রুয়ারি ১, ২০২৪, ১১:৪২ এএম


সমালোচনার জবাব দিলেন স্মিথ

ডেভিড ওয়ার্নারের অবসরের পর নিজের চাওয়াতেই টেস্টে ওপেনিং করছেন স্টিভ স্মিথ। অ্যাডিলেডে ভালো করতে না পারার পর ব্রিসবেনের প্রথম ইনিংসেও ব্যর্থ হয়েছেন তিনি। এর ফলে নতুন পজিশনে খেলা স্মিথকে নিয়ে সমালোচনা শুরু হয়। সমালোচনা হলেও অভিজ্ঞ এই ব্যাটার জানিয়েছেন, তিনি নতুন দায়িত্ব উপভোগ করছেন।

ওয়ার্নারের অবসরের পর নিজের চাওয়াতেই টেস্টে ওপেনিং করছেন স্টিভ স্মিথ। স্মিথ ওপেনিং করবেন, বিষয়টি কেন যেন নিতে পারেনি অস্ট্রেলিয়ার অনেকেই। টেস্টে দুই, তিন ও চারে খেলে যার গড় প্রায় সবগুলোতেই ষাটোর্ধ্ব,সেই স্মিথ ওপেনিংয়ে ভালো করবেন এমন বিশ্বাস ছিল না অসিদের। তবে, তার ওপর আস্থা রেখেছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

ওপেনার হিসেবে প্রথম অ্যাসাইনমেন্টেই অবশ্য ব্যর্থ হন টেস্টের সর্বকালের অন্যতম সেরা ব্যাটার স্মিথ। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঘরের মাঠে প্রথম টেস্টের প্রথম ইনিংসে আউট হন ১২ রান করে। দ্বিতীয় ইনিংসে লক্ষ্য অল্প থাকায় অপরাজিত থাকেন ১১ রানে। ব্রিসবেনের গ্যাবায় দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ফেরেন ছয় রান করে।

তিন ইনিংসে ওপেনার স্মিথের রান ২৯! চারিদিকে শুরু হয় সমালোচনার ঝড়। লোকটা স্মিথ বলেই জবাব দিয়েছেন। সেটি ব্যাট হাতেই। গ্যাবায় দ্বিতীয় ইনিংসে শামার জোসেফের বোলিং তোপে একের পর উইকেট হারায় অসিরা। অন্যদিকে, শুরু থেকে শেষ পর্যন্ত স্মিথ অপরাজিত থাকেন ৯১ রানে। তিনি এক প্রান্ত আগলে রাখলেও বাকিদের ব্যর্থতায় অসিরা পায় আট রানে হারের তিক্ততা।

স্মিথ, ওপেনার হিসেবে দুটি টেস্ট খেলেছেন। চার ইনিংসে দুবার অপরাজিত, একটি অর্ধশতকসহ রান ১২০। গড় বরাবর ৬০। টেস্ট সিরিজ শেষে ক্যারিবীয়দের বিপক্ষে ওয়ানডে সিরিজে প্যাট কামিন্সের অনুপস্থিতিতে দলকে নেতৃত্ব দেবেন তিনি। এর আগে সাংবাদিকদের সঙ্গে মুখ খুলেন টেস্ট সিরিজে নিজের ওপেনিং নিয়ে। জানিয়ে দেন ওপেনার হিসেবে তার গড় এখন ৬০।

আত্ববিশ্বাসী স্মিথ সামালোচকেদের বলেন, ‘অনেকেই অনেক কথা বলছে। ওপেনার হিসেবে আমি এখন যথেষ্ট সাবলীল। আমার গড় কিন্তু এখন ৬০। মনে হয় না খুব খারাপ করেছি। সামনের দিনগুলো দেখি। এটি আমার কাছে অন্যান্য পজিশনের মতোই। অত চাপ নিচ্ছি না।’

/বিউ

Link copied!