Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪,

পথশিশুদের মাঝে স্পিড-এর পক্ষ থেকে বই বিতরণ

মো. মাসুম বিল্লাহ

ফেব্রুয়ারি ১৪, ২০২৩, ০৫:২০ পিএম


পথশিশুদের মাঝে স্পিড-এর পক্ষ থেকে বই বিতরণ

সুবিধাবঞ্চিত শিশুরা তাদের একটি অন্যতম মৌলিক অধিকার শিক্ষা থেকে বঞ্চিত হয়ে থাকে প্রায়শই। অথচ এই শিক্ষা তাদের জীবন বদলে দিতে পারে। শিক্ষালাভের অন্যতম প্রধান অনুষঙ্গ বই। সেভ পিপল ফ্রম আর্থকোয়াক এন্ড এনভায়রনমেন্টাল ডিজাস্টার (স্পিড)-এর পক্ষ থেকে (১২ ফেব্রুয়ারি) বিকাল পাঁচটায় বইমেলা প্রাঙ্গণে সুবিধাবঞ্চিত, ছিন্নমূল পথশিশুদের মাঝে বই বিতরণ করা হয়। পথশিশুদের মাঝে বই বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনপ্রিয় কার্টুনিস্ট, রম্য সাহিত্যিক এবং কমিক বই লেখক এবং মাসিক রম্য পত্রিকা উন্মাদের প্রধান সম্পাদক আহাসান হাবীব।

এসময় সংগঠনের প্রতিষ্ঠাকালিন সভাপতি প্রকৌশলী ড. রিপন হোড়, স্পিড-এর বর্তমান সভাপতি প্রকৌশলী রিমি বাশার ও সাধারণ সম্পাদক প্রকৌশলী মোঃ আশিকুর রহমান তালুকদার (নিবিড়)সহ বুয়েট, ঢাকা মেডিকেল কলেজ, ঢাকা বিশ্ববিদ্যালয়, ব্র্যাক বিশ্ববিদ্যালয় ও ইডেন বিশ্ববিদ্যালয় কলেজের ছাত্রীগণ উপস্থিত থেকে উৎসবমুখর পরিবেশে শিশুদের মাঝে বই বিতরণ করেন। 

২০০৯ সালে প্রতিষ্ঠিত সেভ পিপল ফ্রম আর্থকোয়াক এন্ড এনভায়রনমেন্টাল ডিজাস্টার (স্পিড) একটি অলাভজনক, অরাজনৈতিক সংগঠন। স্বেচ্ছাসেবী এই সংগঠন বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীদের নের্তৃত্বে গঠিত। প্রাকৃতিক দূর্যোগে ক্ষতিগ্রস্থ দুস্থ মানুষকে সহায়তা করাসহ ঘূর্ণিঝড়, বন্যা, টর্নেডো, খড়া, নদী ভাঙন, ভূমিকম্পসহ পানীয় জলের আর্সেনিক দূষণরোধে দেশের জনগোষ্ঠীর পাশে থেকে কাজ করার প্রত্যয় নিয়ে এগিয়ে যাচ্ছে এই সংগঠনটি।

এবি

Link copied!