Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৭ মে, ২০২৪,

গুলশান চত্বরে সড়ক অবরোধ, যানচলাচল বন্ধ

মো. মাসুম বিল্লাহ

জুলাই ১৩, ২০২৩, ০৩:১৭ পিএম


গুলশান চত্বরে সড়ক অবরোধ, যানচলাচল বন্ধ

রাজধানীর গুলশান-১ নম্বরে গুলশান শপিং সেন্টার সিলগালা করার প্রতিবাদে সড়ক অবরোধ করে বিক্ষোভ চালিয়ে যাচ্ছেন ব্যবসায়ীরা। সড়ক অবরোধের কারণে গুলশান-১ নম্বর চত্বরে যানচলাচল বন্ধ রয়েছে। এতে করে ওই এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

সরেজমিনে দেখা যায়, ব্যবসায়ীদের রাস্তা দখলের পর মহাখালী থেকে গুলশান-১, হাতিরঝিল থেকে গুলশান-১, গুলশান-২ থেকে গুলশান-১ ও বাড্ডা থেকে গুলশান-১ নম্বরের সম্পূর্ণ যানচলাচল বন্ধ রয়েছে। হঠাৎ রাস্তা অবরোধের ফলে চারদিক দিয়ে শত শত যানবাহন রাস্তায় আটকে আছে।

বৃহস্পতিবার (১৩ জুলাই) দুপুর ১২টার দিকে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) নির্বাহী ম্যাজিস্ট্রেট ঝুঁকিপূর্ণ ভবন হওয়ায় মার্কেটটি সিলগালা করেন। এসময় ব্যবসায়ীদের সঙ্গে সিটি করপোরেশনের কর্মকর্তাদের বাগবিতণ্ডা হয়।

পুলিশ বলছে, ব্যবসায়ীদের বারবার বোঝানোর পরও তারা সড়ক অবরোধ করে রেখেছেন।

বিক্ষুব্ধ ব্যবসায়ীদের দাবি, সময় না দিয়ে তাদের উচ্ছেদ করা হচ্ছে। তবে ম্যাজিস্ট্রেট বলেন, যথেষ্ট সময় পেয়েছেন দোকানমালিক ও ব্যবসায়ীরা। অতিঝুঁকি বিবেচনায় ভবনটি সিলগালা করা হয়েছে বলেও জানান তিনি।

এ বিষয়ে মার্কেটের ব্যবসায়ী মো.শহীদ উল্লাহ বলেন, মার্কেটে প্রায় ৭২৩টি দোকান রয়েছে। কোনো রকম আইনি ভিত্তি ছাড়া হুট করে মার্কেটটিকে ঝুঁকিপূর্ণ ঘোষণা করে সিলগালা করে দেওয়া হল। আমরা এখন কোথায় যাব, এতো দিনের ব্যবসা। আমরা এখন কোথায় গিয়ে দাঁড়াব। আমাদের মার্কেট খোলা না পর্যন্ত আমরা রাস্তা ছাড়ব না।

জানতে চাইলে পুলিশের গুলশান জোনের সরকারী পুলিশ কমিশনার (এসি) আব্দুল্লাহ আল মাসুম বলেন, সড়ক অবরোধের খবরে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। ব্যবসায়ীদের অনেক বোঝানোর পরও তারা সড়ক ছাড়ছেন না। পরিস্থিতি নিয়ন্ত্রণ ও সড়ক সচলের চেষ্টা করা হচ্ছে। ডিএনসিসির ঊর্ধ্বতন কর্মকর্তাদের খবর দেওয়া হয়েছে।

তিনি বলেন, সড়ক অবরোধের ফলে গুলশান-১ নম্বর চত্বরে যানচলাচল বন্ধ রয়েছে। এতে করে আশেপাশের সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

এদিকে যানচলাচল বন্ধ থাকায় বিভিন্ন পরিবহনের যাত্রীরা পড়েছেন চরম বিপাকে। বাস তো বন্ধই রয়েছে, কেউ যদি মোটরসাইকেল নিয়ে যেতে চাই তাদেরও আটকে দিচ্ছেন আন্দোলনকারীরা। তারা বলছেন, মার্কেটের তালা খুলে না দেওয়া পর্যন্ত তারা রাস্তায় থাকবেন।

আরএস

 

Link copied!