Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

শীতার্তদের পাশে মেডিসিন ক্লাব

গবি প্রতিনিধি

গবি প্রতিনিধি

জানুয়ারি ২১, ২০২৩, ০৮:০৯ পিএম


শীতার্তদের পাশে মেডিসিন ক্লাব

গরমকে ছুটি জানিয়ে আগমন ঘটে শীতের। শীতের আগমনের সাথে প্রকৃতি এবং মানুষ সেজে উঠে নতুন সাজে। নানা আয়োজন এবং বিভিন্ন ধরনের খাবারের মিশেলে শীত রুপ নেয় উৎসবে। তবে গরীব, দুঃখী, ছিন্নমূল, বস্ত্রহীন মানুষের কাছে শীত আসে ভয়ংকর রূপে। শীতে এসব মানুষদের পোহাতে হয় দুর্ভোগ। এসব শীতার্ত মানুষদেরকে শীতের কষ্ট থেকে পরিত্রাণ দেয়ার জন্য শীতবস্ত্র প্রদান করেছে গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজ মেডিসিন ক্লাবের কেন্দ্রীয় পরিষদ।

গত ১৪ জানুয়ারি ক্লাবটির উদ্যোগে গাইবান্ধা উপজেলার প্রত্যন্ত চরাঞ্চলে শীতার্তদের মাঝে শীতবস্ত্র প্রদান করা হয়। শীতবস্ত্র কর্মসূচিতে প্রধান অতিথি ছিলেন গোবিন্দগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল প্রধান। এ সময় উপস্থিত ছিলেন মেডিসিন ক্লাব কেন্দ্রীয় পরিষদের সভাপতি গাজী সাইমুন আরীফিন তুর্য।

এছাড়াও গাইবান্ধা ঐশী ক্লিনিকের স্বত্বাধিকারীরা সাখাওয়াত হোসেন বিপ্লব, হরিরামপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নুরন্নবী ডিপটি, সহ-সভাপতি রফিকুল ইসলাম বাবলু, হরিরামপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি ও ইউপি সদস্য ফিরোজ কবির মন্ডল, ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহবায়ক মুনছুর রহমান সহ হরিরামপুর ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এ সময় উপজেলা চেয়ারম্যান বলেন, উনারা এতোদূর থেকে আমাদের এই প্রত্যন্ত অঞ্চলে শীতার্ত মানুষদের সহোযোগিতার জন্য এসেছেন তার জন্য আমি ও আমার এলাকাবাসী তাদের কাছে চিরকৃতজ্ঞ। আশা করি ভবিষ্যতে উনারা উনাদের এই মহানুভবতা পুরো দেশব্যাপী ছড়িয়ে দিবেন।

এসময় মেডিসিন ক্লাব কেন্দ্রীয় পরিষদের সভাপতি গাজী সাইমুন আরীফিন তুর্য বলেন, জীবনের মূল উদ্দেশ্য হলো নিজের সবকিছু দিয়ে মানবতার সেবা করা। আমরা হয়তো সবাইকে সাহায্য করতে পারব না, তবে আমরা কাউকে না কাউকে সাহায্য করতে পারব। আর এটাই হলো মানবতা। এই আদর্শেই বলিয়ান হয়েই আমাদের এই মেডিসিন ক্লাব। আর্তের সেবায় আমরা একটি পরিবার।

উল্লেখ্য, ক্লাবটি প্রতিষ্ঠার পর থেকেই গরিব, দুঃখী, দুস্থ, অসহায়, ছিন্নমূল মানুষদের বিভিন্ন সেবা প্রদান করে আসছে। তারই অংশ হিসেবে সংগঠনটি বর্তমানে বিভিন্ন শীতপ্রধান অঞ্চলসমূহে শীতবস্ত্র বিতরণ কর্মসূচিসহ অন্যান্য পদক্ষেপ হাতে নিয়েছে।

কেএস

Link copied!