Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ ফেব্রুয়ারি, ২০২৩, ২৬ মাঘ ১৪২৯

বান্দরবান ভ্রমণে নিষেধাজ্ঞা ১৬ নভেম্বর পর্যন্ত বৃদ্ধি

ইউএনবি

নভেম্বর ১২, ২০২২, ০৭:১৫ পিএম


বান্দরবান ভ্রমণে নিষেধাজ্ঞা ১৬ নভেম্বর পর্যন্ত বৃদ্ধি

নিরাপত্তার কারণে বান্দরবানের রুমা, রোয়াংছড়ি ও থানচিতে পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞা ১৬ নভেম্বর পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। এনিয়ে ৬ষ্ঠ বারের মতো ভ্রমণ নিষেধাজ্ঞা দেয়া হলো। শনিবার বিকালে জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তিতে এ বিষয়টি জানানো হয়েছে।

গণবিজ্ঞপ্তিতে বান্দরবান সেনানিবাসসের ১২ নভেম্বর তারিখের পত্রের আলোকে পর্যটকদের নিরাপত্তার বিষয়টি বিবেচনায় এনে রোয়াংছড়ি, রুমা ও থানচি উপজেলায় স্থানীয় ৩টি উপজেলায় বিদেশি ও পর্যটকদের ভ্রমণ নিষেধাজ্ঞা ১২ নভেম্বর থেকে ১৬ নভেম্বর ২০২২ পর্যন্ত বর্ধিত করা হয়েছে বলে জানানো হয়েছে।

এর আগে রোয়াংছড়ি ও রুমা উপজেলায় গত ১৮ সেপ্টেম্বর থেকে অনির্দিষ্টকালের নিষেধাজ্ঞা শুরু হয়। পরে রুমা ও থানচিসহ ৪টি উপজেলায় গত ২৩ অক্টোবর থেকে ৩০ অক্টোবর, ৩১ অক্টোবর থেকে ৪ নভেম্বর, ৫ নভেম্বর থেকে ৮ নভেম্বর এবং সর্বশেষ ৯ নভেম্বর থেকে ১২ পর্যন্ত পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞা আরোপ করে জেলা প্রশাসন।

উল্লেখ্য গত ১০ অক্টোবর থেকে পাহাড়ে লুকিয়ে থাকা জঙ্গি ও সন্ত্রাসীদের ধরতে যৌথ বাহিনীর অভিযান শুরু হয়। এ পর্যন্ত বিপুল পরিমাণ দেশীয় অস্ত্রসহ ৭ জঙ্গি এবং ৩জন স্থানীয় সন্ত্রাসীকে ধরতে সক্ষম হয়েছে যৌথ বাহিনী। অভিযানের অংশ হিসেবে সন্দেহভাজনদেরও জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

এদিকে ভ্রমণের ওপর প্রশাসনের নিষেধাজ্ঞা জারির কারণে পর্যটক শূন্য হয়ে পড়েছে বান্দরবান। শহরের আবাসিক হোটেল মোটেল ও রিসোর্ট গুলোর বেশির ভাগই ফাঁকা। পর্যটকবাহী গাড়ি গুলো নির্ধারিত স্থানে পড়ে আছে। শ্রমনির্ভর শহরের পঞ্চাশ শতাংশ মানুষ বেকার হয়ে পড়েছে।

ইএফ

Link copied!