Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪,

বাকেরগঞ্জে হত্যা চেষ্টা মামলার আসামি মাদ্রাসায় অনুপস্থিত

বাকেরগঞ্জ (বরিশাল) প্রতিনিধি

বাকেরগঞ্জ (বরিশাল) প্রতিনিধি

আগস্ট ১০, ২০২২, ০৯:৪৯ পিএম


বাকেরগঞ্জে হত্যা চেষ্টা মামলার আসামি মাদ্রাসায় অনুপস্থিত

বরিশালের বাকেরগঞ্জে মাদ্রাসায় ক্লাস না করেও নিয়মিত অনুপস্থিত রয়েছেন সহকারী মৌলভী শাহআলম মিয়া। তিনি কবাই ইউনিয়নের গ্রাম পুলিশ এনামুল হক সরদার হত্যা চেষ্টা মামলার অন্যতম আসামি।

অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার কবাই ইউনিয়নের মাছুয়াখালী গ্রামের সাকিল মিয়া ও শাহআলম মিয়াদের সাথে গ্রাম পুলিশ এনামুল সরদারের তুচ্ছ ঘটনা নিয়ে কথাকাটাকাটি হয়।

২৭ জুলাই বুধবার সকাল ৮টার সময় সাকিল মিয়া, শাহআলম মিয়া, আবু তাহের মিয়া, খাইরুল মিয়া ও কালাম মিয়ারা পূব শত্রুতার জের ধরে গ্রাম পুলিশ এনামুল সরদারকে পূর্ব থেকে ওঁত পেতে থেকে হত্যার উদ্দেশ্যে ধারালো অস্ত্রসহ তার গতিরোধ করে হামলা করে কুপিয়ে রক্তাক্ত জখম করে।হামলাকারীরা এ সময় তার সাথে থাকা নগদ ৫০ হাজার টাকা ছিনিয়ে নেয়।

স্থানীয়রা আহত এনামুলের ডাকচিৎকার শুনে এসে তাকে উদ্ধার করে প্রথমে বাকেরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। পরীক্ষা শেষে তাহার মেরুদণ্ডের ৪ টি হাড্ডি ভাঙ্গা দেখার সাথে সাথে ডাক্তাররা তাকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।

এ ঘটনায় (১ আগস্ট) আহত গ্রাম পুলিশ এনামুল হক সরদারের কন্যা মোসা. সীমা আক্তার বাদী হয়ে বাকেরগঞ্জ থানায় একটি হত্যা চেষ্টা মামলা দায়ের করেন। মামলা নং-০১।

সরেজমিনে জানা যায়, গ্রাম পুলিশ এনামুল হক সরদার হত্যা চেষ্টা মামলার অন্যতম আসামি শাহআলম মিয়া। তিনি নলুয়া কাদেরিয়া দাখিল মাদ্রাসার সহকারী মৌলভী পদে কর্মরত রয়েছেন। গত ১ আগস্ট তার বিরুদ্ধে বাকেরগঞ্জ থানায় হত্যা চেষ্টা মামলা দায়ের করার পর থেকে তিনি নিয়মিত ক্লাসে অনুপস্থিত রয়েছেন।

নলুয়া কাদেরিয়া দাখিল মাদ্রাসার সুপার মো. নাসির উদ্দিন মাহমুদ জানান, উক্ত মামলা সম্পর্কে তিনি অবগত নন। এ ঘটনার পর দু-একদিন শাহআলম মাদ্রাসায় গিয়ে হাজিরা খাতায় স্বাক্ষর দিলেও বিনা ছুটিতে তিনি এখনও ক্লাসে অনুপস্থিত রয়েছেন।

মাদ্রাসার ম্যানেজিং কমিটির সভাপতি মো. উজ্জ্বল খান জানান, গ্রাম পুলিশ এনামুল হক সরদার হত্যা চেষ্টা মামলার আসামি শাহআলম মিয়া মামলার আসামী এ বিষয়ে তিনি কিছুই জানেন না। তবে তিনি যদি ক্লাস অনুপস্থিত থাকেন এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার সাথে আলাপ আলোচনা সাপেক্ষে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

মামলার বাদী সীমা আক্তার জানান, তার পিতা গ্রাম পুলিশ এনামুল হক সরদার হত্যা চেষ্টা মামলার আসামিরা পলাতক থাকায় এ ঘটনায় তিনি ও তার পরিবার চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন।

আমারসংবাদ/এসএম

Link copied!