Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

কুমিল্লা সিটি কর্পোরেশনের উদ্যোগে ফুটপাত উচ্ছেদ অভিযান

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লা প্রতিনিধি

নভেম্বর ২, ২০২২, ০৯:০৪ পিএম


কুমিল্লা সিটি কর্পোরেশনের উদ্যোগে ফুটপাত উচ্ছেদ অভিযান

কুমিল্লা সিটি কর্পোরেশন জেলা প্রশাসন ও পুলিশ বিভাগের যৌথ উদ্যোগ বুধবার (২ নভেম্বর) বিকেলে যানজট নিরসনে অভিযান পরিচালনা হয়।

কুমিল্লা সিটি কর্পোরেশনে ফুটপাত উচ্ছেদ অভিযান পরিচালনা করেন সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা (উপসচিব) ড. সফিকুল ইসলাম তিনি বলেন, নগরীর ওয়াই ডাব্লিউ সিএ মোড় থেকে কান্দিরপাড়- পূবালি চত্ত্বর, লিবার্টি মোড়া- রাজগঞ্জ মোড়- চকবাজার মোড় হয়ে মামনি হাসপাতাল পর্যন্ত রাস্তায় সকল প্রকার হকার, অস্থায়ী দোকান ভ্যানগাড়ি দোকান, অবৈধ স্থাপনা নিষিদ্ধ মর্মে বারংবার মাইকিং করা হয়েছে। অভিযানও করা হয়েছে। ইতোমধ্যে আজ অপসারণ করা হয়েছে। প্রতিদিন অভিযান চলবে।

তিনি বলেন, পুনরায় বসলে মালামাল বাজেয়াপ্ত হবে এবং আইন ও বিধি মোতাবেক জেল জরিমানা করা হবে। যেসব স্থায়ী দোকানের সামনে অস্থায়ী দোকান বসবে সেসব স্থায়ী দোকানীকে জরিমানা করা হবে। উক্ত রাস্তার সকল সুউচ্চ ভবনের নিচতলা বা গ্রাউন্ড ফ্লোরে পার্কিং নিশ্চিত করা হবে। পার্কিং এর স্থানে দোকান দেওয়া যাবেনা বা মালামাল রাখা যাবে না রাস্তায় যত্র তত্র মোটর সাইকেল, গাড়ি, এম্বুল্যান্স , সিএনজি, অটো, অবৈধ পার্কিং করা বা দাঁড় করিয়ে রাখা যাবে না।

এ সময় ফুটপাত উচ্ছেদ অভিযানে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (ট্রাফিক) রাজন কুমার দাস ও জেলা ট্রাফিক ইন্সপেক্টর (টিআই) জিয়াউল চৌধুরী টিপুসহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তা ও সিটি কর্পোরেশনের ও কর্মচারী বৃন্দু উপস্থিত ছিলেন।

কেএস 

Link copied!