Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪,

সিমোপা সাহিত্য পুরস্কার-২০২৩ ঘোষণা

মো. মাসুম বিল্লাহ

অক্টোবর ২, ২০২৩, ০২:৪৪ পিএম


সিমোপা সাহিত্য পুরস্কার-২০২৩ ঘোষণা

সিলেট মোবাইল পাঠাগার (সিমোপা) সাহিত্য পুরষ্কার-২০২৩ ঘোষণা করা হয়েছে। রোববার (১ অক্টোবর) সন্ধ্যায় আম্বরখানা সংলগ্ন ইলেকট্রিক সাপ্লাই সড়কে মোবাইল পাঠাগারের কার্যালয়ে ৮শ’ তম আসরে এ পুরষ্কারের ঘোষণা দেন পাঠাগারের চেয়ারম্যান দেওয়ান এ এইচ মাহমুদ রাজা চৌধুরী। সাহিত্যের বিভিন্ন শাখায় অবদানের জন্য ২০ জন লেখককে এ সম্মাননা পুরষ্কারে ভূষিত করা হবে। লেখকদের মধ্যে ৫ জন তরুণ, ৮ জন যুবক ও ৭ জন প্রবীণকে নির্বাচন করেছেন সিমোপা কর্তৃপক্ষ।

সিমোপা সাহিত্য পুরস্কার-২০২৩ ঘোষণা অনুষ্ঠানে সভাপতিত্ব করে পাঠাগারের চেয়ারম্যান দেওয়ান এ এইচ মাহমুদ রাজা চৌধুরী। পাঠাগারের নির্বাহী সম্পাদক, প্রভাষক আবদুল কাদির জীবন উপস্থাপনায় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন পাঠাগারের সচিব ছড়াকার আবদুস সাদেক লিপন, সিমোপা সাহিত্য পুরস্কার-২০২৩‍‍`র উপকমিটির আহবায়ক অধ্যক্ষ মো. ছয়ফুল করিম চৌধুরী হায়াত, পাঠাগারের সহ-সাধারণ সম্পাদক কবি ইশরাক জাহান জেলী প্রমুখ।

সিমোপা সাহিত্য পুরস্কার-২০২৩ এ ছড়ার জন্য নির্বাচিত হয়েছেন- দেলোয়ার হোসেন দিলু, কবির আশরাফ, আতাউর রহমান বঙ্গী ও আবদুল কাদির জীবন। কবিতায় নির্বাচিত হয়েছেন- সিরাজুল হক,  কামাল আহমদ, গাজী আবদুল কুদ্দুস শমসাদ, আজমল আহমদ ও নাঈমুল ইসলাম গুলজার। গল্পে নির্বাচিত হয়েছেন মিনহাজ ফয়সল ও জেনারুল ইসলাম। প্রবন্ধে ছয়ফুল আলম পারুল, সোনিয়া কাদির, শামসীর হারুনুর রশিদ, জুঁই ইসলাম ও সৈয়দ মুস্তাফিজুর রহমান এবং গানে মো. আবদুল মতিন, মাজহারুল ইসলাম মেনন, বাহা উদ্দিন বাহার ও তাসনিম যায়েদ।

উল্লেখ্য, প্রায় ১০০ জন প্রতিযোগির লেখা কবিতা, গল্প, প্রবন্ধ, গান ও ছড়া যাচাই-বাছাই করে সেরা ২০ জন লেখককে এ পুরস্কারের জন্য মনোনিত করা হয়।

এআরএস

Link copied!