Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৭ মে, ২০২৪,

স্বপ্নপূরণের পথে অরুণা বিশ্বাস

বিনোদন প্রতিবেদক

বিনোদন প্রতিবেদক

ডিসেম্বর ১২, ২০২২, ০২:০১ পিএম


স্বপ্নপূরণের পথে অরুণা বিশ্বাস

একটা সময় পর্যন্ত চলচ্চিত্রের নন্দিত অভিনেত্রী অরুণা বিশ্বাসের জাতীয় চলচ্চিত্র পুরস্কার না প্রাপ্তি নিয়ে ভীষণ আক্ষেপ আর কষ্ট ছিল। কিন্তু সেই কষ্ট আর আক্ষেপ এখন আর নেই। কারণ অরুণা বিশ্বাস অনায়াসে স্বীকার করেন— এক জীবনে তিনি অভিনেত্রী হিসেবে অনেক কিছুই পেয়েছেন। পেয়েছেন দর্শকের ভালোবাসা, প্রিয়জনদের ভালোবাসা, সহশিল্পী, নির্মাতা, প্রযোজক, নিজের পরিবারের ভালোবাসা। সবচেয়ে বড় কথা হলো, মাননীয় প্রধানমন্ত্রী তাকে পছন্দ করেন, ভালোবাসেন— এটাইতো অনেক বড় প্রাপ্তি, অনেক অনুপ্রেরণার।

অরুণা বিশ্বাস এখনো যেখানেই যান, সেখানেই দর্শক তাকে ঘিরে ধরেন। এই ভালোবাসার চেয়ে বড় প্রাপ্তি আসলে জাতীয় চলচ্চিত্র পুরস্কার নয়। অনেকেই আমাদের এই চলচ্চিত্র অঙ্গন থেকে পরপারে চলে গেছেন। তারা কে কবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন, তার হিবো কী করি আমরা? না কি তিনি কত বড় মাপের অভিনয়শিল্পী ছিলেন, কত ভালো মানুষ ছিলেন তা আলোচনা করি। এ কারণে অরুণা বিশ্বাসের জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্তি নিয়ে আর কোনো আফসোস নেই। তিনি এখন চান তার নির্মিত প্রথম চলচ্চিত্র ‘অসম্ভব’ যেন দর্শক ভালোভাবে গ্রহণ করেন।

তাকে যেমন দর্শক ভালোবেসেছেন, বুকে টেনে নিয়েছেন, আপন করে নিয়েছেন, তার ‘অসম্ভব’ মুক্তির পরও যেন দর্শক তাদের ভালোবাসা দিয়ে হলে হলে গিয়ে সিনেমাটি দেখেন। তবেই তার স্বপ্ন পূরণ হবে। এরই মধ্যে ‘অসম্ভব’ অনেক প্রশংসা কুড়িয়ে সেন্সর ছাড়পত্র লাভ করেছে।

আবেগাপ্লুত ও উচ্ছ্বসিত অরুণা বিশ্বাস বলেন, ‘শুরুতেই আমি ধন্যবাদ, কৃতজ্ঞতা জানাই তথ্য মন্ত্রণালয়কে। কারণ এই মন্ত্রণালয় আমার ওপর আস্থা রেখে আমাকে এ সিনেমাটি নির্মাণ করার জন্য সরকারি অনুদান দিয়েছে। আমাদের পরিবার এখনো যুদ্ধ করে। কষ্ট করে। যুদ্ধ করেই, কষ্ট করেই আমাদের অনেক কিছু অর্জন করতে হয়।

তারপরও একটি ‘অসম্ভব’ অনেক কষ্টের পর নির্মাণ শেষে যখন সেন্সর বোর্ডের সবাই খুব প্রশংসা করছিলেন, তখন মনে হলো সত্যি সত্যি জীবনের একটি ধাপ অতিক্রম করতে পেরেছি। বাবার কথা বারবার  মনে পড়ছিল যে, আমি সেই ব্যক্তিত্ববান সাংস্কৃতিক ব্যক্তিত্বের সন্তান, যার সিনেমা দেখে সেন্সর বোর্ড প্রশংসা করল। এখন শুধু একটাই চাওয়া— দর্শক যেন হলে হলে গিয়ে সিনেমাটি উপভোগ করেন।’

ভীষণভাবে আমি অসম্ভব’র সকল শিল্পী কলাকুশলীর কাছে কৃতজ্ঞ। কৃতজ্ঞ সংবাদ মাধ্যমের প্রতিও।’ অসম্ভব’-এ অভিনয় করেছেন আবুল হায়াত, জোৎস্না বিশ্বাসন, খলিলুর রহমান কাদেরী, শতাব্দী ওয়াদুদ, শাহেদ শরীফ খান, সোহানা সাবা, স্বাগতা, নূর প্রমুখ।

Link copied!